কোপা আমেরিকা ২০২৪ সময়সূচী – কোপা আমেরিকা কবে শুরু হবে

আসসালামু আলাইকুম সুপ্রিম পাঠক।  আমাদের আজকের আলোচনার বিষয় “কোপা আমেরিকা ২০২৪ সময়সূচী”। দক্ষিণ আমেরিকার ফুটবল নিয়ন্ত্রক সংস্থা সাউথ আমেরিকান ফুটবল কনফেডারেশন  পুরুষদের আন্তর্জাতিক এই চ্যাম্পিয়নশিপ আয়োজন করে থাকে। আলোচনায় থাকছে:- কোপা আমেরিকা ২০২৪ সময়সূচী, কোপা আমেরিকা কবে শুরু হবে,কোপা আমেরিকা কয়টি দল,কোপা আমেরিকা কত বছর পর পর হয়,কোপা আমেরিকা চ্যাম্পিয়ন লিস্ট ইত্যাদি। 

আরো পড়ুন:- মোবাইলে খেলা দেখার app

কোপা আমেরিকা কবে শুরু হবে

২০২৪ সালে কোপা আমেরিকার ৪৮ তম আসর অনুষ্ঠিত হবে যুক্তরাষ্ট্রে। কোপা আমেরিকা ২০২৪ শুরু হবে ২০ জুন এবং শেষ হবে ১৪ জুলাই। 

কোপা আমেরিকা ২০২৪ সময়সূচী - কোপা আমেরিকা কবে শুরু হবে


কোপা আমেরিকা কয়টি দল

কনমেবলের ১০টি দল এবং কনকাকাফের ৬টি দল সহ মোট ১৬টি দল কোপা আমেরিকার ৪৮ তম এই আসরে অংশ নেবে।  ১০টি কনমেবল জাতীয় দল প্রবেশের যোগ্য।২০২৩-২৪ কনকাকাফ নেশনস লিগে অংশ গ্রহণের  মাধ্যমে বাকি ৬টি দল যোগ্যতা অর্জন করবে।দলগুলো হবে লিগ ‘এ’র কোয়ার্টার ফাইনালের চারটি বিজয়ী দল এবং কোয়ার্টার ফাইনালিস্টদের মধ্যে দুটি বাছাইপর্বের বিজয়ী। যুক্তরাষ্ট্র আয়োজক দেশ  হলেও, স্বয়ংক্রিয়ভাবে কোপা আমেরিকায় অংশগ্রহণের যোগ্যতা অর্জন করবে না।  

কনমেবলের ১০টি দল

  1. উরুগুয়ে
  2. আর্জেন্টিনা (বর্তমান জয়ী)
  3. কুয়েডর
  4.  চিলি
  5. প্যারাগুয়ে
  6. ভেনেজুয়েলা
  7.  পেরু
  8.  বলিভিয়া
  9. কলম্বিয়া
  10. ব্রাজিল 

কোপা আমেরিকা সময় সূচি

দক্ষিণ আমেরিকার ফুটবল নিয়ন্ত্রক সংস্থা সাউথ আমেরিকান ফুটবল কনফেডারেশন  পুরুষদের আন্তর্জাতিক কোপা আমেরিকা  চ্যাম্পিয়নশিপ আয়োজন করে থাকে। ২০২৪ সালে কোপা আমেরিকা অনুষ্ঠিত হবে যুক্তরাষ্ট্র।  ২০১৬ সালে  প্রথমবারের মত যুক্তরাষ্ট্র কোপা আমেরিকা আয়োজন করার সুযোগ পায়। ২০২৪ সালে দ্বিতীয় বার আয়োজিত দেশ  হতে যাচ্ছে যুক্তরাষ্ট্র। 

এখনো  কোপা আমেরিকা ২০২৪ সময়সূচী প্রকাশিত হয়নি।

কোপা আমেরিকা কত বছর পর পর হয় 

কোপা আমেরিকা সাধারণত ৪ বছর পর পর অনুষ্ঠিত হয়। কোপা আমেরিকা প্রথম অনুষ্ঠিত হয়েছিল ১৯১৬ সালে। 

কোপা আমেরিকা চ্যাম্পিয়ন লিস্ট

কোপা আমেরিকা বর্তমান চ্যাম্পিয়ণ দেশ আর্জেন্টিনা। ২০২১ সালে ব্রাজিলের মাঠে ব্রাজিল কে ১-০ গোলে হারিয়ে নিজেদের ১৫ তম কোপা আমেরিকা ট্রফি টি জয় করে আর্জেন্টিনা। কোপা আমেরিকা সবচেয়ে সফল দেশ আর্জেন্টিনা এবং উরুগুয়ে।  উভয় দল ১৫ বার করে শিরোপা টি জিতেছে। ৯ বার ট্রফি জিতে  দ্বিতীয় অবস্থানে আছে ব্রাজিল। 

আরো পড়ুন:- মোবাইলে খেলা দেখার app

Leave a Comment